রানির ‘বিশ্বের খবর’ ১০ টি জিনিস যা আপনি জানেন না

|

যদিও এখনই যথাযথভাবে সর্বকালের অন্যতম সেরা রক ব্যান্ড হিসাবে বিবেচিত, ১৯৭৭ সালের গ্রীষ্মে রানী একটি মধ্যযুগীয় সংকট নিয়ে কিছু উপভোগ করছিলেন, যখন ফ্রেডি বুধ, ব্রায়ান মে, জন ডেকন এবং রজার টেলর তাদের ষষ্ঠ স্টুডিও অ্যালবামটিতে কাজ শুরু করার জন্য পুনরায় গঠন করেছিলেন ।

তাদের পূর্ববর্তী রেকর্ড, ১৯৬৬ এর একটি দিন এ রেস, মার্কিন যুক্তরাষ্ট্রে পাঁচ নম্বরে পৌঁছেছিল এবং মার্কিন যুক্তরাষ্ট্রে চার্ট শীর্ষে ছিল – তবে এটি তাদের ১৯৭৫ সালের ব্লকবাস্টার, অ্যা নাইট অ্যাট অপেরা থেকেও কম কম কপি বিক্রি করেছিল। অ্যালবামের পর্যালোচনা এবং এর সাথে উত্তর আমেরিকা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের তারিখগুলি বিশেষভাবে দয়া করে দেখা যায় নি; ফেব্রুয়ারি ২৪, ১৯৭৭ থেকে রোলিং স্টোন পর্যালোচনায় ডেভ মার্শ ব্যান্ডটির বিষয়ে লিখেছিলেন, “তারা রবার্ট প্ল্যান্টের ভুয়া-প্রচণ্ড উত্তেজনা থেকে শুরু করে সৈকতের আধা-ভৌদ্বিলিয়ান পপ পর্যন্ত সমস্ত কিছু নিতে পেরেছে। ছেলে এবং বিটলস তদতিরিক্ত, তাদের ‘গম্ভীরতা সীমাবদ্ধ করার জন্য’ তারা বাদ্যযন্ত্রের প্রভাবগুলি ব্যবহার করে যা অপেরাতে একইভাবে ইঙ্গিত দেয় যে খারাপ সিনেমার সংগীতটি সিম্ফনিটিকে উদ্বেগজনকভাবে উদ্ভাসিত করে ”

বিষয়টিকে আরও খারাপ করার জন্য, পাঙ্ক এবং নিউ ওয়েভের উত্থান সত্তর দশকের আখড়া শিলাটির প্রাসঙ্গিকতার বিষয়েও প্রশ্ন তুলেছিল এবং রানী হঠাৎ ডাইনোসর হিসাবে নিজেকে কাস্ট করে পেয়েছিলেন যার আধিপত্যের কালটি ম্লান হয়ে যাচ্ছিল। আরেকটি দৃষ্টিনন্দন ওভারডাব্বুড স্টুডিও সৃষ্টির দ্বিগুণ হওয়ার পরিবর্তে, ব্যান্ডটি তাদের কেরিয়ারের সবচেয়ে স্ট্রিপড ডাউন এবং সোজাসাপ্টা অ্যালবাম রেকর্ড করে সাড়া ফেলেছে, এটি একটি ঝোঁক, আরও স্বতঃস্ফূর্ত সাউন্ডের জন্য গিয়েছিল এবং এখনও সুর মিলিয়ে এবং হার্ড-রক ধরে রেখেছিল তাদের বহু-স্তরযুক্ত পূর্ববর্তী কাজ ফলাফলের এলপি, নিউজ অফ দ্য ওয়ার্ল্ড, ১৯৭৭ সালের ২৮ ই অক্টোবর প্রকাশিত হয়েছিল; “ওয়েল উইল রক ইউ” এবং “উই চ্যাম্পিয়নস” এর দ্বি-পক্ষী বিধ্বস্তকে অংশ হিসাবে ধন্যবাদ, এটি ব্যান্ডের ক্যারিয়ারের সবচেয়ে বেশি বিক্রিত অ্যালবাম হয়ে উঠেছে, কেবল মার্কিন যুক্তরাষ্ট্রে ৪ মিলিয়নেরও বেশি অনুলিপি নিয়ে চলেছে ।

১. অ্যালবামটি প্রাথমিকভাবে একই স্টুডিওতে রেকর্ড করা হয়েছিল যেখানে সেক্স পিস্তলগুলি নেভার মাইন্ড দ্য বলকস শেষ করছিল, যার ফলে দুটি ব্যান্ডের মধ্যে কিছু স্মরণীয় মুখোমুখি হয়েছিল।

লন্ডনের ওয়েসেক্স স্টুডিওতে বেশিরভাগ নিউজ অব ওয়ার্ল্ড ট্র্যাক কাটা হয়েছিল, এটি এমন একটি ব্যবস্থা যা ব্রিটিশ পাঙ্কস সেক্স পিস্তলদের সাথে একটি সংঘর্ষের কোর্সে পরিণত হয়েছিল, যারা তাদের ল্যান্ডমার্কের প্রথম অ্যালবামে একই স্টুডিও কমপ্লেক্সে কাজ করছিল। “আমরা তাদের করিডোরগুলিতে ঝাঁপিয়ে পড়তাম,” গিটারিস্ট ব্রায়ান মে রানির জীবনী লেখক মার্ক ব্লেকের স্মরণ করেছিলেন। “জন লিডনের সাথে আমার কয়েকটি কথোপকথন হয়েছিল, যিনি সর্বদা খুব শ্রদ্ধাশীল ছিলেন। আমরা সংগীত নিয়ে কথা বলেছি। ”

সেক্স পিস্তলসের বাসিস্ট সিড ভুইসকে কম শ্রদ্ধা করা হয়েছিল, যিনি একদিন রানির নিয়ন্ত্রণ কক্ষে প্রবেশ করে এবং তাদের সম্মুখভাগকে প্রতিপক্ষ করার ভুল করেছিলেন। “আহ, ফ্রেডি বুধ,” সিডকে কটাক্ষ করলেন। “আপনি কি তখন জনগণের কাছে ব্যালে আনতে সফল হয়েছেন?” “ওহ, হ্যাঁ, সাইমন হিংস্র,” বুধু জবাব দিয়েছিল। “আমরা আমাদের সর্বোত্তম চেষ্টা করছি, প্রিয়।” তারপরে, রানী জীবনী লেখক ড্যানিয়েল নেস্টারের মতে ফ্রেডি তার চেয়ার থেকে উঠে এসে সিডের চামড়ার জ্যাকেটের সামনের অংশে প্রদর্শিত সুরক্ষা পিনগুলিকে খেলতে শুরু করলেন “আমাকে বলুন,” তিনি জিজ্ঞাসা করেছিলেন, “আপনি কি এই পিনগুলি ঠিক এমনভাবে সাজিয়েছিলেন?” ফ্রেডিকে ভয় দেখানোর জন্য সিড যখন এগিয়ে গেলেন, তখন গায়িকা কেবল তাকে পিছন দিকে ধাক্কা দিয়ে জিজ্ঞাসা করলেন, “আপনি এটি সম্পর্কে কী করতে যাচ্ছেন?” সিড অবিলম্বে ব্যাক ডাউন।

২. যদিও “নিছক হার্ট অ্যাটাক” গানটি পাঙ্ক শৈলীতে রানির প্রতিক্রিয়া হিসাবে ব্যাপকভাবে ব্যাখ্যা করা হয়েছিল, গানটি একই নামের ১৯৭৪ এর অ্যালবামের সেশন থেকে উদ্ভূত হয়েছিল।

কুইনের চারটি সদস্যই নিউজ অফ দ্য ওয়ার্ল্ডে গানে অবদান রেখেছিলেন, ড্রামার রজার টেইলর “নিছক হার্ট অ্যাটাক” এবং “ভিতরে থেকে লড়াই করুন” নিয়ে এলবামের দুটি শক্ত ট্র্যাক নিয়ে আসে। যদিও অনেক শ্রোতা হার্ড-ড্রাইভিংয়ের কথা বলেছিল, প্রতিক্রিয়াযুক্ত “নিদারুণ হার্ট অ্যাটাক” বর্ধমান পাঙ্ক আন্দোলনের প্রতিক্রিয়া হিসাবে, গানের উৎস আসলে ১৯৪৮ সালের অবসন্ন গ্ল্যাম-রকের দিনগুলিতে খুঁজে পাওয়া যায়, যখন ব্যান্ড তাদের তৃতীয় স্টুডিও অ্যালবামে কাজ করছিল। “আমরা নিছক হার্ট অ্যাটাক অ্যালবামের শিরোনামটি নিয়ে এসেছি এবং এটি এমন একটি গান ছিল যা সম্পর্কে আমার ধারণা ছিল তবে আমি গানটি এখনও শেষ করতে পারি নি,” টেলর ১৯৯১ সালে রকলাইনে স্মরণ করেছিলেন। আমি গানটি শেষ করেছি, আমরা পরে দুটি অ্যালবাম ছিলাম, সুতরাং এটি কেবলমাত্র নিউজ অফ দ্য ওয়ার্ল্ড অ্যালবামে লড়াই করেছিল। এটি বেশ আকর্ষণীয়, কারণ আমরা পাঙ্ক ব্যান্ড, সেক্স পিস্তলগুলির পাশের একটি অ্যালবাম তৈরি করছিলাম এবং এটি সেই সময়ের মধ্যে ঘটে যাওয়া পাঙ্ক বিস্ফোরণে সত্যিই মাপসই। … এটি আসলে ভাল ছিল যে এটি ঘটেছিল যে এটি বিশ্ব সংবাদ অ্যালবামে প্রকাশিত হয়েছিল ”

৩. “আমরা আপনাকে রক করব” এবং “আমরা চ্যাম্পিয়ন্স” দু’জনই একটি বিশেষভাবে উৎসাহী রানী কনসার্ট দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

“উই উইল রক ইউ,” এর তীব্র গলার সুরের সাথে সাথে ওয়ার্ল্ডের সংবাদ প্রকাশিত হয়েছে, “আমরা চ্যাম্পিয়নস” – এর পরে দ্বিতীয়টি যুক্তরাজ্যের দ্বিতীয় নম্বরে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে এক নম্বর হিসাবে শীর্ষে এসেছিল, যদিও দুটি গানই প্রায়শই আমেরিকান রেডিওতে পিছনে পিছনে বাজানো হত। দীর্ঘদিন ধরে “জক জ্যাম” ক্লাসিক হিসাবে প্রতিষ্ঠিত, গানগুলি আসলে ব্যান্ডের অনুরাগীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, বিশেষত যারা কুইনকে বিশেষভাবে উষ্ণ এবং উত্তেজিত অভ্যর্থনা দিয়েছিলেন ২৯ শে মে, ১৯৭৭-এ স্টাফোর্ডের বিংলি হলের একটি শো চলাকালীন। ২০০২ সালে গিটার ওয়ার্ল্ডকে ব্যাখ্যা করেছিলেন মে, ‘রানির ক্যারিয়ারের একটি নির্দিষ্ট পর্বের প্রতিক্রিয়া ছিল যখন শ্রোতারা আমাদের চেয়ে শোয়ের একটি বড় অংশ হয়ে উঠছিলেন।’ এবং [বিংলি হল] এর মতো জায়গায়, তারা এতটাই কৌতুকপূর্ণ যে আমাদের শো বন্ধ করতে হবে এবং তাদের আমাদের কাছে গান করতে দিন। সুতরাং, ফ্রেডি এবং আমি দুজনেই ভেবেছিলাম শ্রোতার অংশগ্রহণকে বিশেষভাবে মাথায় রেখে একটি গান লেখার জন্য এটি একটি আকর্ষণীয় পরীক্ষা হবে। “প্রতিক্রিয়াতে” উই উইল রক ইউ “লিখতে পেরেছি, যখন ফ্রেডি মার্কারি লিখেছিলেন” আমরা চ্যাম্পিয়নস। “

৪. বাকি ব্যান্ডটি প্রাথমিকভাবে ভেবেছিল ফ্রেডির “আমরা চ্যাম্পিয়নস” অ্যালবামে অন্তর্ভুক্ত করতে খুব “বড় মাথা” ছিল।

ফ্রেডি মার্কারি  ১৯৭৮ সালে সার্কাসকে “উই চ্যাম্পিয়নস” সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সার্কাসকে বলেছিলেন, “আমি ফুটবল নিয়ে ভাবছিলাম।” “আমি একটি অংশগ্রহণের গান চাইছিলাম, যা ভক্তরা আঁকতে পারে। অবশ্যই, আমি এটিকে একটি সাধারণ ফুটবল মন্ত্রের চেয়ে বেশি নাট্য সূক্ষ্মতা দিয়েছি। “তবে রানির সংগীত এবং লাইভ পারফরম্যান্সের সমস্ত অন্তর্নিহিত কৌতূহলের জন্য ফ্রেডি প্রথম যখন গানটির সাথে তাদের উপস্থাপন করেছিলেন তখন ব্যান্ডের বাকি অংশগুলি অচল হয়ে পড়েছিল বিশ্বাস করে যে এটির বার্তাটি তাদের কাছে আপত্তিজনকভাবে অহঙ্কারী ছিল, এমনকি তাদের জন্য। ২০০৪ সালে মে গিটার ওয়ার্ল্ডকে বলেছিলেন, “আমাদের প্রাথমিক ধারণাটি ছিল এটি খুব বড় মাথাওয়ালা কিছু ছিল।” আমরা সকলেই ফ্রেডের দিকে তাকিয়ে বলেছিলাম, ‘সত্যই?’ তবে এ সম্পর্কে তার স্পষ্ট দৃষ্টিভঙ্গি ছিল। এটি এমন শ্রোতাদের লক্ষ্য যা একটি সংহততা এবং শক্তি এবং একটি আশাবাদ অনুভব করতে চেয়েছিল। তিনি জানতেন লোকেরা এটি গাইবে। ”

৫. “আমরা চ্যাম্পিয়নস” তে ব্রায়ান মেয়ের গিটার এককটি ট্র্যাকটিতে শেষ মুহুর্তের সংযোজন ছিল।

বিজয়ী গিটার এককটি শেষ হয় যা “উই চ্যাম্পিয়নস” ব্রায়ান মেয়ের সবচেয়ে প্রতিমাদৃত রেকর্ড মুহুর্তগুলির মধ্যে একটি, তবে মূলত যে সংস্করণটি গানটি ধারণ করেছিল তা আসলে অনেক আলাদা ছিল। ১৯৯৩ সালে প্র্যাকটিসিং মিউজিশিয়ানদের জন্য গিটারকে মে বলেছিলেন, “আমি এই গিটারটি মোটামুটি প্রথম দিকে দিয়েছিলাম।” প্রত্যেকে বলেছিল, ‘বেশ ভাল।’ সাধারণত যে গানটি লিখেছেন তিনি সেই মিশ্রণটি করেছিলেন, যা এই উদাহরণের ক্ষেত্রে ছিল ; ফ্রেডি জিনিসটি মেশাচ্ছিলেন। আমি এর ক্যাসেট টেপটি অর্ধেক করে বাড়িতে নিয়ে গেলাম এবং তারা সকালে এটি শেষ করবে।

কিন্তু সেই রাতে মোটামুটি মিশ্রণ শুনে, মে প্রায় শেষ সমাপ্ত গানের প্রসঙ্গে তাঁর একাকী কীভাবে “দুর্বল” বলে অসন্তুষ্ট হয়েছিলেন। “তাই আমি বলেছিলাম,‘ দেখুন, ফ্রেড, আমাকে ফিরে আসতে হবে এবং তা করতে হবে। ’আমি সবকিছু আবার ফিরিয়ে দিয়েছি এবং ফ্রেডির কণ্ঠের সাথে গিটারটি গাওয়ার চেষ্টা করার সময় শেষের দিকে একটি ছোট্ট টুকরো রয়েছে। তিনি আসলে নিজেকে কন্ঠের দিকে ধাক্কা দিচ্ছিলেন শেষে, তাই আমি গিটারটি টিপতে এবং নিজের অনুভূতিটি প্রকাশ করার চেষ্টা করেছি। এটি রেকর্ডটিতে খুব কমই শ্রবণযোগ্য। এটি কোনও প্রধান বৈশিষ্ট্যের মতো নয়, তবে আপনি গিটার এবং ভোকাল শুনতে পাচ্ছেন একে অপরের বিরুদ্ধে চাপ দেওয়া। … এটি একটি দুর্দান্ত মুহূর্ত যা ধরা পড়েছে ”

৬. ব্রায়ান মে তার পদার্থবিজ্ঞানের শিক্ষার দিকে মনোনিবেশ করেছিলেন যাতে “আমরা আপনাকে রক করব।”

রক স্টারডম অর্জনের আগে, ব্রায়ান মে ১৯৪৮ সালে পদার্থবিদ্যায় স্নাতক ডিগ্রি নিয়ে স্নাতক হয়ে ইম্পেরিয়াল কলেজ লন্ডনে গণিত এবং পদার্থবিজ্ঞান বিষয়ে পড়াশোনা করেন। এবং ২০১০ সালে এনপিআরের টেরি গ্রসকে ব্যাখ্যা করার সাথে সাথে তিনি এই শিক্ষাকে ভাল কাজে লাগিয়েছিলেন।

আমরা উত্তর লন্ডনের একটি পুরানো, অব্যাহত গির্জার মধ্যে কাজ করছিলাম এবং এর ইতিমধ্যে একটি দুর্দান্ত শব্দ ছিল, “তিনি স্মরণ করেছিলেন। “এবং চারপাশে কিছু পুরানো বোর্ড পড়ে ছিল, তবে এগুলি স্ট্যাম্প দেওয়ার পক্ষে আদর্শ বলে মনে হয়েছিল। সুতরাং আমরা তাদের গাদা এবং স্ট্যাম্পিং শুরু। এবং তারা যাইহোক দুর্দান্ত শোনাচ্ছে। তবে একজন পদার্থবিজ্ঞানী হয়ে আমি বলেছিলাম, ‘ধরুন এখানে এক হাজার লোক ছিল; কী ঘটবে? ’এবং আমি ভেবেছিলাম,‘ ঠিক আছে, আপনি তাদের স্ট্যাম্পিং শুনবেন। আপনি কিছুটা প্রভাব শুনছেন, যা আপনার কাছ থেকে দূরত্বের কারণে। ’সুতরাং আমি তাদের উপর প্রচুর পৃথক পুনরাবৃত্তি রেখেছি। প্রতিধ্বনি নয় বরং বিভিন্ন দূরত্বে একক পুনরাবৃত্তি। এবং দূরত্বগুলি সমস্ত প্রাথমিক সংখ্যা ছিল। … যখন আমরা প্রতিটি ট্র্যাক রেকর্ড করি, আমরা এটিতে একটি নির্দিষ্ট দৈর্ঘ্যের বিলম্ব রাখি। এবং বিলম্বের কোনওটিই সুরেলাভাবে সম্পর্কিত ছিল না। সুতরাং এটির কোনও প্রতিধ্বনি নেই, তবে তালি বাজানো শব্দ – তারা স্টেরিওর চারপাশে ছড়িয়ে পড়েছিল, তবে তারা আপনার থেকে অনেক দূর থেকেও এক প্রকার ছড়িয়ে পড়ে – যাতে আপনি কেবল মনে করেন যে আপনি স্ট্যাম্পিংয়ের একটি বিশাল সংখ্যক মানুষের মাঝে রয়েছেন এবং হাততালি। “

৭. “সমস্ত মৃত, সমস্ত মৃত” আংশিকভাবে ব্রায়ান মেয়ের বিড়ালের মৃত্যুর দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

ব্রায়ান মে-র দ্বারা গাওয়া, এই শোচনীয়, বেদনাদায়ক ট্র্যাক “সমস্ত মৃত, সমস্ত মৃত” কোনও বিদেহী প্রেমিকাকে বিদায়ের মতো মনে হয়, তবে এটি গিটারিস্টের শৈশব বিড়ালের মৃত্যুর দ্বারা আংশিকভাবে অনুপ্রাণিত হয়েছিল। ইন এটি স্টুডিও উইথ রেডবার্ডে উপস্থিত হওয়ার সময় স্মরণ করিয়ে দিয়েছিল “এটি আমার কাছে কিছুক্ষণের জন্য গান ছিল”। “এটা বন্ধুদের একত্রে যাওয়ার ঘটনা ছিল … এবং আমি মনে করি যে জিনিসটি এটি শুরু করেছিল তা আমার বিড়াল, আমার বিড়ালকে হারিয়েছিল। আমি যখন ছোট ছিলাম তখন আমার বিড়াল মারা গিয়েছিল এবং আমি কখনই এটিকে পেলাম না। আমি মনে করি এটি সেই জিনিসগুলির মধ্যে একটি যা এখন এবং আবার বিভিন্ন উপায়ে ছড়িয়ে পড়ে। আমি মনে করি আমি অ্যালবামটির জন্য গানটি লিখে ভেবেছিলাম যে আমি এটি সম্পূর্ণ আলাদা কিছু নিয়ে লিখেছিলাম – তবে আমি মনে করি এটির একটি অংশ এটি আমার সিস্টেম থেকে বের করে দেওয়ার মতো ছিল ”

৮. “ফুটপাতের উপরে ঘুমানো” পুরো রানী ক্যাটালগের একমাত্র গান যা একক টিকে রেকর্ড করা হয়েছে।

স্টুডিওর অতিরিক্ত হিসাবে তাদের খ্যাতি সত্ত্বেও, রানী তুলনামূলকভাবে স্বল্প সময়ের মধ্যে বিশ্ব রেকর্ড করেছেন এবং মিশ্র নিউজ করেছেন, এলপি সম্পন্ন করতে মাত্র ১০ সপ্তাহ সময় নেয়। যদিও সেশনগুলির মধ্যে জরুরিতা ছিল, যদিও এই অ্যালবামটি নভেম্বরে শুরু হওয়া ছয় সপ্তাহের উত্তর আমেরিকান সফরের জন্য সময় মতো বেরিয়ে আসা দরকার ছিল তা জেনে উত্সাহিত করেছিল ব্যান্ডটি স্বতঃস্ফূর্ত প্রক্রিয়াটির স্বতঃস্ফূর্ত প্রকৃতির সন্ধান পেয়েছিল। এবং অবশ্যই, নিউজ অব দ্য ওয়ার্ল্ডের কোনও ট্র্যাক – বা সত্যই, পুরো কুইন ক্যাটালগ – “ফুটপাথের উপরে ঘুমানো” এর মতো স্বতঃস্ফূর্ত ছিল না, একটি আলগা হাতের ব্লুজ শ্যাফেল যার ব্যাক ট্র্যাকটি মে দ্বারা রেকর্ড করা হয়েছিল, রজার টেলর এবং বেসিস্ট জন ড্যাকন একক গ্রহণ।

১৯৮৩ সালে বিবিসি রেডিও ওয়ানকে মে বলেছিলেন, “যদিও আমি প্রচুর নেওয়ার বিষয়টি নিয়ে গোলমাল করেছি এবং এটি কেটে ফেলেছিলাম এবং এটি পুনরায় সাজিয়েছি, মূলত এটিই ছিল প্রথম গ্রহণ, যা আমরা ব্যবহার করি,” মে ১৯৮৩ সালে বিবিসি রেডিওকে বলেছিলেন। গানটি, যা আমরা কখনই আগের অ্যালবামগুলির সাথে স্বপ্নে দেখিনি। আমরা সর্বদা ব্যাক ট্র্যাকগুলিতে কাজ করতাম যতক্ষণ না তারা মিলিয়ন শতাংশ নিখুঁত হয়, এবং যদি তা না হয় তবে আমরা দু’টি একসাথে বিভক্ত করতাম আমরা দুর্দান্ত দৈর্ঘ্যে যাব, তবে এই অ্যালবামের জন্য আমরা সেই স্বতঃস্ফূর্ততা ফিরে পেতে চাই। “

৯. ব্রায়ান মে ভ্যান হ্যালেনের ১৯৭৮ সালে আত্মপ্রকাশ কৌশলটি জনপ্রিয় করার কয়েকমাস আগে “এটি দেরীতে” তার একক জন্য দুই হাতের ট্যাপিং ব্যবহার করেছিল।

দ্বি-হাতের ট্যাপিং – যখন গিটারিস্ট হাতুড়ি দুটি হাত থেকে আঙ্গুল দিয়ে সুরেলা প্রতিস্থাপন তৈরি করার জন্য ফ্রেটবোর্ডে স্ট্রিং করে – ষাটের দশক থেকেই এটি প্রচলিত ছিল, তবে এটি ১৯৮০ এর দশকের হার্ড রক এবং মেটাল শ্রেডারদের মধ্যে একটি প্রচলিত জনপ্রিয় অভ্যাসে পরিণত হয়েছিল, ধন্যবাদ এডি ভ্যান হ্যালেনের কৌশলটি ব্যবহার। ভ্যান হ্যালেনের ১৯৭৮ সালের আত্মপ্রকাশ গিটারের জগতটিকে সঠিকভাবে উল্টে ফেলেছে, ব্রায়ান মে ইতিমধ্যে “এটি দেরী”, নিউজ অফ দ্য ওয়ার্ল্ডের পেনাল্টিমেট ট্র্যাকের একক করার কৌশলটি কাজে লাগিয়ে রেকর্ডে দু-হাতের পাঞ্চের কাছে এডিকে পরাস্ত করেছিল।

১০. অ্যালবামের কভারটি প্রখ্যাত বিজ্ঞান-কল্পকাহিনী শিল্পী ফ্রাঙ্ক কেলি ফ্রেয়াস আঁকেন, তিনি প্রায় এক চতুর্থাংশ শতাব্দী আগে সম্পন্ন ম্যাগাজিনের কভারের ভিত্তিতে।

নিউজ অফ দ্য ওয়ার্ল্ডের আকর্ষণীয় গেটফোল্ড কভারটিতে একটি দৈত্য রোবট অচেতন ব্রায়ান মে এবং রক্তাক্ত ফ্রেডি মার্কারি ধরে রেখেছিল, আর জন ড্যাকন এবং রজার টেলর তার হাত থেকে ছিটকে নিচের দিকে গড়িয়ে পড়ে। প্রচ্ছদ শিল্পটি প্রশংসিত শিল্পী ফ্র্যাঙ্ক কেলি ফ্রেইস আঁকেন, যিনি এর আগে ম্যাড ম্যাগাজিন এবং অসংখ্য বিজ্ঞান-কল্প প্রকাশের জন্য কাজ করেছিলেন। রজার টেইলর, একজন বিজ্ঞানী ফ্যান, ১৯৫৩ সালের অক্টোবরের বিস্ময়কর বিজ্ঞান কল্পকাহিনীর ইস্যুতে ফ্রিয়াসের কভারটি সম্পর্কে অত্যন্ত আগ্রহী ছিলেন, যেটিতে একটি দৈত্য রোবট একজন ব্যক্তির মৃতদেহটি ধরেছিল এবং ক্যাপশনটি নিয়েছিল, “দয়া করে … ঠিক করুন, বাবা ? “

টেলরের অনুরোধে, ব্যান্ডটি ফ্রায়াসের কাছে পৌঁছেছিল এবং তাকে নিউজ অফ দ্য ওয়ার্ল্ডের চিত্রকর্মটি আবার করতে বলেছিল। ফ্রেইস রেকর্ড প্রকাশের পরেই লেখক মেল ভিনসেন্টকে স্মরণ করে বলেছিলেন, “যখন তারা আমাকে তাদের চারটি পূর্বের অ্যালবাম পাঠিয়েছিল,” আমি তাদের কথা শোনার আগে অঙ্কনটি করার সিদ্ধান্ত নিয়েছিলাম, কারণ আমি ভেবেছিলাম আমি কেবল তাদের ঘৃণা করতে পারি এবং এটি আমার ধারণাগুলি নষ্ট করে দেবে । “অবশেষে যখন তিনি এটি শোনার আশেপাশে পেলেন, তখন ক্লাসিকাল সংগীত অনুরাগী – ফ্রেয়াস সত্যই রানীর সংগীত উপভোগ করতে পেরে আনন্দিতভাবে অবাক হয়েছিলেন। “এগুলি ক্লাসিকাল সংগীতে ভিত্তিযুক্ত, তবে তারা উদ্ভাবক,” তিনি রেগে উঠেছিলেন। “এটি এর মতো যে এই ছেলেরা তারা যতটা মানসম্পন্ন সঙ্গীত করতে পারে তা শুষে নিয়েছে এবং তারপরে এটি একটি বালতিতে রেখে তাড়িত করে।”








Leave a reply